পবিপ্রবির ২৪তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত 

Jul 8, 2024 - 21:57
 0  10
পবিপ্রবির ২৪তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত 
ছবিঃ প্রতিনিধি/ওভি

জান্নাতীন নাঈম জীবন, পবিপ্রবি প্রতিনিধি

স্মার্ট বাংলাদেশ ও স্মার্ট গ্রাজুয়েট তৈরীস্লোগানকে সামনে রেখে দক্ষিণাঞ্চলের বাতিঘর পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) ২৪তম বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত কর্মসূচির অংশ হিসেবে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. এস. এম. তাওহিদুল ইসলাম। বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মোঃ সামসুজ্জোহার সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু, শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আবক্ষ ভাস্কর্য ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত।

উদ্বোধন পরবর্তী এক সংক্ষিপ্ত আলোচনায় উপাচার্য অধ্যাপক ড. স্বদেশ চন্দ্র সামন্ত দক্ষিণবঙ্গে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার সাথে জড়িত দুমকি উপজেলা ও পটুয়াখালী জেলার সম্মানিত নেতৃবৃন্দ ও জনগণের প্রতি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

একইসাথে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক অভিনন্দন ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি স্মার্ট গ্রাজুয়েট তৈরী এবং চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় টেকসই প্রযুক্তি উদ্ভাবনের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীসহ সকলের সহযোগিতা কামনা করেন। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

News Desk Chief Editor, Our Voice Online