পবিপ্রবিতে ভাইস-চ্যান্সেলর নিয়োগের দাবিতে মানববন্ধন

Sep 23, 2024 - 00:51
 0  50
পবিপ্রবিতে ভাইস-চ্যান্সেলর নিয়োগের দাবিতে মানববন্ধন
ছবিঃ প্রতিনিধি/ওভি

জান্নাতীন নাঈম জীবন, পবিপ্রবি প্রতিনিধি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) শিক্ষকদের মধ্য থেকেই ভাইস চ্যান্সেলর নিয়োগের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সামনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন কর্মসূচিতে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। এ সময় তাঁরা সংস্কারের মাধ্যমে দুর্নীতি রুখবআমাদের ক্যাম্পাস আমরাই গড়বো” এই স্লোগানকে সামনে রেখে তাদের নিজস্ব শিক্ষকদের মধ্যে থেকে ভাইস চ্যান্সেলর নিয়োগের দাবি জানান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আবুল বাশার খান বলেন, “আমাদের বিশ্ববিদ্যালয়ে যথেষ্ট যোগ্য এবং অভিজ্ঞ শিক্ষক রয়েছেন তাদেরকে ভাইস চ্যান্সেলর, ট্রেজারার হিসেবে নিয়োগ চাই। অন্যথায় বাহির থেকে ভাইস চ্যান্সেলর নিয়োগ দিলে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম বুঝতে বুঝতে এক বছর চলে যায়। বিশ্ববিদ্যালয়ের গতিশীলতা খর্ব হয় এবং আমরা চাই না বাইরে থেকে কেউ এখানে ভিসি হিসেবে আসুকআমরা বিশ্ববিদ্যালয়ের কেউ এটা মেনে নেব না।

বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক মোঃ আবদুল লতিফ বলেন, অতীতে বাহির থেকে যে সকল ভাইস চ্যান্সেলর এসেছিলেন তাদের পারফরম্যান্স ভালো ছিল না, উল্টা আমাদের একাডেমিক কার্যক্রম ভেঙ্গে তছনছ করে দিয়েছেন।

তিনি আরও বলেন, আমরা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের চেয়ে অনেক ক্ষেত্রে এগিয়ে আছি, কোন অংশে পিছিয়ে নাই। আমাদের নিজেদের মধ্যে কোন দ্বন্দ্ব নাইতাই আমাদের নিজেদের মধ্যে যে কেউ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর হলে আমরা তাকে সর্বোচ্চ সহযোগিতা করব।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

News Desk Chief Editor, Our Voice Online