কাল থেকে বাকৃবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধ

Jul 1, 2024 - 03:54
 0  20
কাল থেকে বাকৃবিতে অনির্দিষ্টকালের জন্য ক্লাস-পরীক্ষা বন্ধ
ছবিঃ প্রতিনিধি/ওভি

ময়মনসিংহ, ৩০ জুন (বাকৃবি প্রতিনিধি/আওয়ার ভয়েস) –সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলের দাবি আদায় না হওয়ায় সোমবার থেকে সর্বাত্মক কর্মবিরতিতে যাবেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষকরা। এসময় বাকৃবির সকল ক্লাস, ফাইনাল পরীক্ষা, লাইব্রেরি ও গরেষণাগার বন্ধ থাকবে।
রবিবার পূর্বঘোষিত পূর্ণ দিবস কর্মবিরতি উপলক্ষে প্রশাসনিক ভবনে অবস্থান কর্মসূচিতে এ ঘোষণা দেন বাকৃবি শিক্ষক সমিতির নেতৃবৃন্দ। 
এসময় বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সরদার বলেন, পহেলা জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি পালন করা হবে। ক্লাস, পরীক্ষা কিছুই হবে না। লাইব্রেরি এবং গবেষণাগার খোলা হবে না। এমনকি কোন হল প্রভোস্টও হলে যাবেন না। সরকার আমাদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলতে থাকবে। সরকার দাবি মেনে নিলে আমরা ক্লাস-পরীক্ষায় ফিরে যাব।
বাকৃবি শিক্ষক সমিতির পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশ শিক্ষক সমিতি ফেডারেশনের পূর্বঘোষিত কর্মসূচির সাথে একাত্মতা প্রকাশ করে বাকৃবিতে পহেলা জুলাই থেকে সর্বাত্মক কর্মবিরতি পালিত হবে। এসময় সকল ক্লাস, ফাইনাল পরীক্ষা বন্ধ থাকবে।
এদিকে সর্বজনীন পেনশনের বৈষম্যমূলক প্রজ্ঞাপন বাতিলের দাবিতে একাত্মতা পোষণ করেছে বাকৃবির কারিগরি কর্মচারী সমিতি ও ৩য় শ্রেণীর কর্মচারী পরিষদ। তারা ১ জুলাই থেকে ৩ জুলাই পর্যন্ত অর্ধদিবস কর্মবিরতি পালন করবে। এছাড়াও প্রশাসনিক ভবন সংলগ্ন আমতলায় অবস্থান কর্মসূচি পালন করবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

News Desk Chief Editor, Our Voice Online