কর্মকর্তা রাসেল সাময়িক বরখাস্ত, ক্লাস-পরীক্ষা কার্যক্রম শুরু  

Mar 4, 2024 - 15:25
 0  290
কর্মকর্তা রাসেল সাময়িক বরখাস্ত, ক্লাস-পরীক্ষা কার্যক্রম শুরু  
ছবিঃ প্রতিনিধি/ওভি

জান্নাতীন নাঈম জীবন, পবিপ্রবি প্রতিনিধি

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) প্রো-ভাইস চ্যান্সেলরের কার্যালয়ে কর্মরত পিও টু প্রো-ভিসি মোঃ সামসুল হক রাসেলকে চাকুরী থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। 

রবিবার রাত ১০টায় পবিপ্রবি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্তর অনুমোদনক্রমে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. সন্তোষ কুমার বসু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

১৭ ফেব্রুয়ারি রাত ৯টায় কর্মকর্তা রাসেল বিশ্ববিদ্যালয়ের অতিথি ভবনের (কৃষিকুঞ্জ) ডাইনিং কক্ষে বিশ্ববিদ্যালয়ের পোস্ট হারভেস্ট টেকনোলজি এন্ড মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মো: নজরুল ইসলামকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং শারীরিকভাবে লাঞ্ছিত করাসহ জীবননাশের হুমকি দেন। পরবর্তীতে সহকারী অধ্যাপক মোঃ নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা মোঃ সামসুল হক রাসেলের বিরুদ্ধে রেজিস্ট্রার বরাবর অভিযোগপত্র দাখিল করেন।

অভিযোগের বিষয়টি তদন্তের লক্ষ্যে একটি তদন্ত কমিটি গঠিত হয় এবং তদন্ত কমিটি তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করেন। উক্ত প্রতিবেদনে পবিপ্রবি কর্মকর্তা মোঃ সামসুল হক রাসেল কর্তৃক অধ্যাপক মো: নজরুল ইসলামকে আক্রমনাত্মক ভঙ্গিতে অশালীন ভাষায় গালিগালাজ করাসহ হুমকি-ধামকি প্রদান করা তদন্ত কমিটির নিকট প্রতীয়মান হয়। 

যার ধারাবাহিকতায় সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮ এর ২(খ) এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মচারীর সাধারণ আচরণ ও শৃঙ্খলা বিধির ২(খ) ধারার অপরাধে উক্ত বিধির ধারা ৯ অনুযায়ী মোঃ সামসুল হক রাসেলকে চাকুরী হতে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে

উল্লেখ্য, সাময়িক বরখাস্ত থাকাকালীন উক্ত কর্মকর্তা পবিপ্রবির কেন্দ্রীয় গ্রন্থাগারের গ্রন্থাগারিকের অধীনে ন্যাস্ত থাকবেন এবং এসময়ে তিনি সরকারি ও পবিপ্রবি বিধি মোতাবেক খোরপোষ ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন। 

এদিকে, কর্মকর্তা রাসেলকে চাকুরী থেকে সাময়িকভাবে বরখাস্তের পরই পবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর জেহাদ পারভেজ ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. আসাদুজ্জামান মিয়া স্বাক্ষরিত অপর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার থেকে সকল শিক্ষক যথারীতি একাডেমিক কার্যক্রমে অংশগ্রহণ করবে। ফলে শিক্ষক লাঞ্ছিত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে দীর্ঘ ১৪ দিন অচলাবস্থার পর একাডেমিক কার্যক্রম সোমবার শুরু হয়েছে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

News Desk Chief Editor, Our Voice Online