রাজশাহীতে ০৮টি প্রতিষ্ঠানে বিএসটিআই’র অভিযান

Sep 11, 2024 - 05:21
 0  9
রাজশাহীতে ০৮টি প্রতিষ্ঠানে বিএসটিআই’র অভিযান
ছবিঃ প্রতিনিধি/ওভি

রাজশাহী, ০ সেপ্টেম্বর (বিশেষ প্রতিনিধি/আওয়ার ভয়েস) – বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর উদ্যোগে রবিবার রাজশাহী মহানগরীর বিসিক শিল্প নগরী এলাকায় একটি সার্ভিল্যান্স অভিযান পরিচালিত হয়।

এতে বিএসটিআইর গুণগত মান সনদ গ্রহণ/নবায়ন ছাড়াই অবৈধভাবে এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও বিক্রি-বিতরণ করায় এবং মোড়কে বিএসটিআইর মানচিহ্ন ব্যবহার করায় রোজা কেক এন্ড বেকারী (কেক), জীবন কেমিক্যাল এন্ড ফুড ইন্ডাস্ট্রিজ (সফট ড্রিংকস পাউডার, ডেক্সট্রোজ মনোহাইড্রেট ও মুড়ি), আলামিন কেক হাউস (কেক), সাব্বির কেক হাউস (কেক), রাজশাহী বেকারী (বিস্কুট ও ব্রেড), বেঙ্গল বেকারী (চানাচুর ও কেক), তৃপ্তি বেকারী (চানাচুর), বেলীফুল অভিজাত মিষ্টি বিপণী (মিষ্টি) প্রতিষ্ঠানসমূহকে সতর্ক করা হয় এবং কারখানার স্বাস্থ্য ও পরিবেশগত অবস্থা উন্নতকরণপূর্বক লাইসেন্স গ্রহণের জন্য ০৭ দিন সময় প্রদান করা হয়।

এসময় আলামত হিসেবে অবৈধ মালামাল জব্দ করা হয়। নির্ধারিত সময়ের মধ্যে লাইসেন্স প্রক্রিয়াকরণ করতে ব্যর্থ হলে প্রতিষ্ঠানসমূহের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রাজশাহীর নবাগত পরিচালক জহুরা সিকদার এর নেতৃত্বে পরিচালিত উক্ত সার্ভিল্যান্স অভিযানে উপস্থিত ছিলেন বিএসটিআই, রাজশাহীর কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম ও প্রকৌশলী জুনায়েদ আহমেদ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

News Desk Chief Editor, Our Voice Online