‘মাদকদ্রব্য নিষিদ্ধ কমিশন’ গঠনের দাবি নতুনধারার

Jul 14, 2024 - 20:54
 0  89
‘মাদকদ্রব্য নিষিদ্ধ কমিশন’ গঠনের দাবি নতুনধারার
ছবিঃ প্রতিনিধি/ওভি

ঢাকা, ১৪ জুলাই (বিশেষ প্রতিনিধি/আওয়ার ভয়েস) – মাদক বিরোধী দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় মাদকদ্রব্য নিষিদ্ধ কমিশনগঠনের দাবি জানিয়েছেন নতুনধারা বাংলাদেশ এনডিবির নেতৃবৃন্দ।

রবিবার তোপখানা রোডস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী। সভায় নতুনধারা বাংলাদেশ এনডিবির প্রেসিডিয়াম মেম্বার বীর মুক্তিযোদ্ধা কৃষকবন্ধু আবদুল মান্নান আজাদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান ডা. নূরজাহান নীরা, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী, যুগ্ম মহাসচিব মনির জামান, সাংগঠনিক সম্পাদক ওয়াজেদ রানা, শেখ লিজা, মোহাম্মদ টিটু প্রমুখ বক্তব্য রাখেন।

এসময় মোমিন মেহেদী বলেন, বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মুসলিম দেশ হিসেবে বাংলাদেশে সকল ধরণের মাদকদ্রব্য নিষিদ্ধ করা উচিৎ। তা না করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ সংশ্লিষ্ট বাহিনীর মাধ্যমে মাদককে সহজলভ্য করা হচ্ছে, ছাত্র-যুব-জনতার কাছে পৌছে দিচ্ছে লাইসেন্স-এর নামে মাদকদ্রব্য বিক্রি ও সেবনের টিকিট হিসেবে। আমরা চাই অনতিবিলম্বে বাংলাদেশ সরকার মাদকদ্রব্য নিষিদ্ধ কমিশনগঠনের মধ্য দিয়ে সব ধরণের মাদকদ্রব্য বিক্রি ও সেবন নিষিদ্ধ করতে পদক্ষেপ নিক। পাশাপাশি সকল বর্ডার এলাকাকে কঠোরভাবে চোরাচালান বন্ধ কার্যকর করা হোক। আজ যখন আমরা এই দাবি জানাচ্ছি তখন সকল রাজনৈতিক-সামাজিক ও প্রশাসনিকপর্ব ভয়ংকর নিরব ভূমিকা পালন করছে, যা সত্যিই লজ্জাজনক। তথাকথিত ইসলামি দলগুলোই মাদকদ্রব্য নিষিদ্ধের দাবিতে কোন কর্মসূচি না দিয়ে পারতপক্ষে মাদকদ্রব্য বিক্রি ও সেবনে সমর্থন এবং সহায়তা করছে বলে আমি মনে করি।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

News Desk Chief Editor, Our Voice Online