পবিপ্রবিতে ‘পাওয়ারিং দ্যা ফিউচার’ শীর্ষক সেমিনার 

May 24, 2024 - 02:42
 0  107
পবিপ্রবিতে ‘পাওয়ারিং দ্যা ফিউচার’ শীর্ষক সেমিনার 
ছবিঃ প্রতিনিধি/ওভি

জান্নাতীন নাঈম জীবন, পবিপ্রবি প্রতিনিধি 

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) মার্কেটিং বিভাগের উদ্যোগে 'পাওয়ারিং দ্যা ফিউচার' শিরোনামে 'ওভারকামিং এনার্জি ক্রাইসিস উইথ সাসটেইনেবল সলিউশন' বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রকৌশল অনুষদের ডিন ও শক্তি উপদেষ্টা (সিএবি) অধ্যাপক ড. শামসুল আলম, পবিপ্রবি ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. সুজাহাঙ্গীর কবির সরকারমার্কেটিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইমরানুল ইসলাম, অধ্যাপক ড. আফজাল হোসাইন, অধ্যাপক তৌফিকুল ইসলাম, সহকারী অধ্যাপক জাকারিয়া আরেফিনসহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

অধ্যাপক ড. শামসুল আলম তাঁর বক্তব্যে এনার্জেটিক এফিসিয়েন্সি এবং ইকোনমিক এফিসিয়েন্সি নিয়ে কথা বলেন। তিনি বাংলাদেশের এনার্জি সেন্টার ডেভেলপমেন্ট নিয়ে আলোচনা করেন এবং শক্তির সাসটেইনেবল সলিউশন নিয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলেন। বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক এ আলোচনা করার সময় তিনি আরো বলেন, “এই সমস্যা সমাধানে এগ্রিকালচার, নিউট্রিশন এন্ড ফুড সায়েন্স, বিজনেস এডমিনিস্ট্রেশন, আইন বিভাগের শিক্ষার্থীদের ভূমিকা রয়েছে।এছাড়াও আলোচনায় তিনি ডলারের ব্যবহার হ্রাস করার জন্য আহ্বান জানান।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

News Desk Chief Editor, Our Voice Online