দুই ঘন্টা অবরোধের পর বাকৃবিতে ট্রেন ছাড়ল শিক্ষার্থীরা

Jul 5, 2024 - 18:14
 0  14
দুই ঘন্টা অবরোধের পর বাকৃবিতে ট্রেন ছাড়ল শিক্ষার্থীরা
ছবিঃ প্রতিনিধি/ওভি

ময়মনসিংহ, ০৪ জুলাই (বাকৃবি প্রতিনিধি/আওয়ার ভয়েস) – সরকারি চাকরিতে নিয়োগের ক্ষেত্রে কোটা প্রথা বাতিলের দাবিতে আন্দোলন চলাকালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) অভ্যন্তরীণ রেললাইনে চলমান ট্রেন অবরোধ করেন শিক্ষার্থীরা। এতে চরম ভোগান্তিতে পড়েন ওই ট্রেনের যাত্রীরা। তবে দুই ঘন্টা অবরোধের পর বিকাল সোয়া তিনটার দিকে ট্রেনটি ছেড়ে দেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
জানা যায়, পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন বাকৃবি শিক্ষার্থীরা। মিছিলটি কে আর মার্কেট হয়ে মুক্তমঞ্চের সামনে দিয়ে এসে আব্দুল জব্বার মোড়ে শুরু হয় আন্দোলন। দুপর ১টা ১০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুরগামী জামালপুর এক্সপ্রেস ট্রেনটি আব্দুল জব্বার মোড় সংলগ্ন রেললাইনে আসতে থাকলে শিক্ষার্থীরা ওই ট্রেন অবরোধ করেন। এসময় ট্রেন থামিয়ে সরকারি চাকুরিতে কোটা বাতিলের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন আন্দোলনরত শিক্ষার্থীরা।
প্রায় দুই ঘন্টা অবরোধের পর দুপুর ৩টা ১০মিনিটে অবরুদ্ধ ট্রেনটি ছেড়ে দেয়া হয়।
এসময় আন্দোলনকারী শিক্ষার্থী প্রণব ঘোষ বলেন, সরকারি চাকুরিতে কোটা বাতিলের আন্দোলন চলছে এবং কোটা বাতিল না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে। সামনে আমাদের আন্দোলন আরও কঠোর হবে।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

News Desk Chief Editor, Our Voice Online