চলমান সংকট নিরসনে পবিপ্রবি শিক্ষক সমিতির বিবৃতি 

Feb 28, 2024 - 17:45
Feb 28, 2024 - 17:47
 0  276
চলমান সংকট নিরসনে পবিপ্রবি শিক্ষক সমিতির বিবৃতি 
ছবিঃ প্রতিনিধি/ওভি

জান্নাতীন নাঈম জীবন, পবিপ্রবি প্রতিনিধি 

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) চলমান সংকট নিরসনে পবিপ্রবি শিক্ষক সমিতির পক্ষ থেকে বিবৃতি প্রদান করেন। 

বুধবার বিশ্ববিদ্যালয়ের কৃষি সম্মেলন কক্ষে সাংবাদিকদের উপস্থিতিতে উক্ত বিবৃতি প্রদান করা হয়। পবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আসাদুজ্জামান মিয়া শিক্ষক সমিতির পক্ষ থেকে বিবৃতি পাঠ করেন।

এসময় পবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক জেহাদ পারভেজ, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো: আসাদুজ্জামান মিয়া, অধ্যাপক জামাল হোসেন, অধ্যাপক ড. মো: আবু ইউসুফ, অধ্যাপক ড. মো: আরিফুল আলম, অধ্যাপক ড. জুয়েল হাওলাদার, অধ্যাপক ড. গোপাল সাহা, অধ্যাপক পলি রায় চৌধুরী উপস্থিত ছিলেন। 

বিবৃতিতে উল্লেখ করা হয়, ২৭ ফেব্রুয়ারি পবিপ্রবি শিক্ষক সমিতি ও ক্লাস প্রতিনিধিদের মধ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় অনতিবিলম্বে দ্রুত ক্লাস ও পরীক্ষা শুরুর জন্য এবং বিশ্ববিদ্যালয়ের চলমান বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হয়ে সুশাসন প্রতিষ্ঠার জন্য আহ্বান জানানো হয়। কেউ কেউ শিক্ষক সমিতির চলমান শান্তিপূর্ণ আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার পাঁয়তারা করার চেষ্টা করছে বলে অভিযোগ করে তাদের প্রতি নিন্দা জানানো হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ে চলমান একাডেমিক অচলাবস্থা নিরসনে কোন পদক্ষেপ না নিয়ে সীদ্ধান্তহীনতা, নিষ্ক্রিয়তা এবং নিয়ন্ত্রণহীনতা বিশ্ববিদ্যালয় পরিচালনায় প্রশাসন চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে এমন অভিযোগ করা হয়। 

ক্লাস পরীক্ষা শুরু হওয়ার বিষয়ে জানতে চাইলে পবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক জেহাদ পারভেজ বলেন, রবিবার (৩ মার্চ) থেকেই আমরা ক্লাস পরীক্ষায় ফিরে যেতে চাই এই জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে বিচার নিশ্চিত করে দ্রুত পদক্ষেপ গ্রহণ করতে হবে। 

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

News Desk Chief Editor, Our Voice Online