পবিপ্রবি শিক্ষার্থীদের মাঝে ঈদ-উল-আযহা নিয়ে উদ্দীপনা

Jun 14, 2024 - 06:45
 0  34
পবিপ্রবি শিক্ষার্থীদের মাঝে ঈদ-উল-আযহা নিয়ে উদ্দীপনা
ছবিঃ প্রতিনিধি/ওভি

জান্নাতীন নাঈম জীবন, পবিপ্রবি প্রতিনিধি

ঈদ মানেই আনন্দ, ঈদ মানেই খুশি। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থীদের ঈদের সেই আনন্দ, উদ্দীপনা, ঈদ ভাবনা তুলে ধরেছেন পবিপ্রবি প্রতিনিধি জান্নাতীন নাঈম জীবন

পরিবারের সাথে ঈদ আনন্দ দ্বিগুণ মনে হয়

এতদিন ঈদের সময়গুলোতে সেমিস্টার ফাইনালের চাপ নিয়ে বাসায় আসতাম। যেহেতু মাত্রই অনার্স শেষ হয়েছে, ফ্রি সময় কাটাচ্ছি; এই ঈদটা খুবই আরামের যাবে বলে মনে হচ্ছে। বরাবরের মত ঈদ ঢাকাতেই পালন করব। পরিবারের সবার সাথে ঈদের আনন্দ দ্বিগুণ মনে হয়। তবে ঈদের পরে ক্যাম্পাসের সব বন্ধুদের সাথে আর আগের মতো দেখা হবে না, আড্ডা হবে না, এটা ভেবে একটু খারাপ লাগছে। সবার জন্য দোয়া ও ভালোবাসা।

আমাতুল ইলাহ্ মীম, নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স অনুষদ

ঈদ সবার জীবনে নিয়ে আসুক আনন্দ

ঈদ আল্লাহর পক্ষ থেকে মুসলমানদের সর্বোচ্চ উৎসব, জীবনের জরাজীর্ণতাকে ভুলে খুশিতে মেতে উঠার নামই ঈদ। মানুষ তার কষ্টকে উপেক্ষা করে পরিবার পরিজনের সাথে ঈদ করতে শত বাধা উপেক্ষা করে বাড়ীর পথ ধরে। নিজের ভেতরের পশুত্বকে বিসর্জন দিয়ে প্রতিবেশী, আত্মীয় স্বজন, অসহায় ও দুঃখী মানুষদের সাথে নতুন ঈদের কাপড়, ভালো খাবার ও সবার দুঃখ ভাগ করে নিয়ে ইদের খুশিতে মেতে উঠি। ঈদ সবার জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ ও খুশি এটাই প্রত্যাশা।

শাহরিয়া হাসান আশিক, নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স অনুষদ

সারাবছর অপেক্ষায় থাকি সুন্দর এই মূহুর্তের

ঈদ আমার কাছে সব সময়ই বেশ আনন্দের। দাদুবাড়ি গিয়ে সবাই মিলে একসাথে ঈদ করার জন্য এই আনন্দ আমার আরো বহুগুণ বেড়ে যায়। কাজিনরা সবাই মিলে মেহেদী দেওয়া, খাওয়া দাওয়া, ঘুরতে যাওয়াসহ বেশ ভালো একটা সময় পাওয়া যায় সবাই মিলে পরিবারের সাথে কাটানোর জন্য। সারা বছর আমার অপেক্ষায় কাটে এই সুন্দর সময়ের জন্য। সেমিস্টার ফাইনাল দিয়েই এইবারের ঈদের ছুটি। নেই কোন পড়াশোনা বা এসাইনমেন্টের চিন্তা। তাই এইবার আরো সুন্দর একটা ঈদের আশায় আছি। এই ঈদে রঙিন হয়ে উঠুক সবার জীবন। সবার মধ্যে ছড়িয়ে পড়ুক শান্তি ও সম্প্রীতি। সবাইকে ঈদের শুভেচ্ছা।

উম্মে হামামাহ্,ফ্যাকাল্টি অফ বিজনেস এডমিনিস্ট্রেশন।

বাবা থাকলে ঈদ আরো সুন্দর হতো

ঈদ সবসময়ই আনন্দের। ঈদ আসলেই বাসায় যাওয়ার জন্য তাড়াহুড়ো লেগে যায়। মনে হয়, কবে ছুটি দিবে, কখন বাসায় যাবো। তবে ঈদ আমার জন্য শূন্যতাও। ঈদের সময় বাবাকে খুব মিস করি। বাবা থাকলে ঈদ আরো সুন্দর হতো। ঈদ এমন একটা উৎসব, যা ধনী-গরীব নির্বিশেষে সকলের মাঝে ছড়িয়ে দেয় আনন্দ, উৎসাহ এবং সামনে পথচলার এক নবউদ্দীপনা। ছোটবেলায় ঈদ মানে মনে হতো নতুন জামা, আতশবাজি, খেলাধুলা, একসাথে ঈদগাহে যাওয়া। সময়ের সাথে ঈদের মানেও বদলে গেছে। বর্তমানে ঈদ মানে অন্যকে নতুন জামা কিনে দেওয়া, জমিয়ে রাখা টাকা দিয়ে ঈদ বোনাস দেওয়া। ঈদের সম্প্রীতি বজায় থাকুক, ঈদের আনন্দ ছড়িয়ে পড়ুক, দূর হোক হতাশা-দুঃখ।

মো: ফরিদ উদ্দিন, নিউট্রিশন অ্যান্ড ফুড সায়েন্স অনুষদ

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

News Desk Chief Editor, Our Voice Online