তানোরে অনুমোদনবিহীন দুটি প্রতিষ্ঠানকে জরিমানা

Jun 6, 2024 - 13:49
 0  112
তানোরে অনুমোদনবিহীন দুটি প্রতিষ্ঠানকে জরিমানা
ছবিঃ প্রতিনিধি/ওভি

রাজশাহী, ০৫ জুন (বিশেষ প্রতিনিধি/আওয়ার ভয়েস) –  বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর উদ্যোগে মঙ্গলবার রাজশাহীর তানোর উপজেলায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

এতে বিএসটিআইর গুণগত মানসনদ ছাড়াই অত্যন্ত অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট, পাউরুটি ও কেক উৎপাদন ও বিক্রি-বিতরণ করায় তানোর গোল্লাপাড়া এলাকায় অবস্থিত মেসার্স স্বপ্ন বেকারীকে ৫,০০০/- (পাঁচ হাজার টাকা) জরিমানা করা হয় এবং উৎপাদনে ব্যবহৃত নন-ফুডগ্রেড রং ও ফ্লেভার জব্দপূর্বক ধ্বংস করা হয়। এছাড়া একই এলাকায় অবস্থিত এবং অবৈধভাবে ও অত্যন্ত অস্বাস্থকর পরিবেশে আইসক্রিম উৎপাদন করায় মেসার্স সাগরিকা আইসক্রিম ফ্যাক্টরীকেও ৫,০০০/- (পাঁচ হাজার টাকা) জরিমানা করা হয় এবং কারখানাটি সিলগালা করে দেয়া হয়। সেই সাথে কোন প্রকার দুধ ছাড়াই শুধুমাত্র আটা, দূষিত পানি ও নন-ফুডগ্রেড রং দিয়ে তৈরি প্রায় ৮০০ পিস আইসক্রিম ধ্বংস করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার, তানোর মোঃ মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রাজশাহীর কর্মকর্তা প্রকৌশলী জুনায়েদ আহমেদ। এসময় উপস্থিত ছিলেন তানোর থানা পুলিশ ও আনসার এর সদস্যবৃন্দ।

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

News Desk Chief Editor, Our Voice Online